SATT ACADEMY

New to Satt Academy? Create an account


or

Log in with Google Account

Academy

Test Mode Reading Mode Right = 0 Wrong = 0

উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন ২য় পত্র

রাজশাহী বোর্ড || 2023

উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন

Ask Question?

উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন

খুচরা বিক্রেতাগণ
উদ্যোক্তাগণ
পাইকারি বিক্রেতাগণ
ব্যক্তি ও পরিবার
জীবন যাত্রার মান উন্নয়ন
ভোক্তা সন্তুষ্টি অর্জন
কর্মসংস্থান সৃষ্টি
শিল্পায়ন
শিল্প বাজার
পুন:বিক্রেতার বাজার
ভোক্তা বাজার
সরকারি বাজার
বিক্রয় প্রসার
প্রচার
ব্যক্তিক বিক্রয়
জনসংযোগ
ট্রানজিট বিজ্ঞাপন
বহিঃবিজ্ঞাপন
স্পট বিজ্ঞাপন
ফলক বিজ্ঞাপন
ভৌগোলিক
জনসংখ্যা বিষয়ক
মনস্তাত্ত্বিক
আচরণিক

নিচের উদ্দীপকের আলোকে নিচের দুইটি প্রশ্নের উত্তর দাও

জনাব কবির চট্টগ্রাম থেকে কাঠ সংগ্রহ করে ফার্ণিচার তৈরি করেন। তিনি বিক্রয় বৃদ্ধির লক্ষ্যে তার তৈরি ফার্নিচারের উপর ২৫% ছাড় এবং হোম ডেলিভারির ব্যবস্থা করেন। এতে তার বিক্রয় ও মুনাফা বৃদ্ধি পায়।

নিচের উদ্দীপকের আলোকে নিচের দুইটি প্রশ্নের উত্তর দাও

'বাঙালি রেস্টুরেন্ট' বাঙালি ঐতিহ্যের কথা মাথায় রেখে ভাত, মাছ, ডাল, শাকসবজি, ভর্তা ইত্যাদি খাবার পরিবেশন করে। বর্তমানে বিক্রয় বৃদ্ধির লক্ষ্যে রেস্টুরেন্টটি মানসম্মত খাবার ও পরিবেশের দিকে জোর দেয়। পাশাপাশি বাসায় ডেলিভারির জন্য মোবাইল ও অনলাইনে অর্ডার নিয়ে থাকে।

নিচের উদ্দীপকের আলোকে নিচের দুইটি প্রশ্নের উত্তর দাও

জনাব রহমান গাজীপুরে স্ট্রবেরি জুস তৈরির একটি কারখানা স্থাপন করেন। তিনি জুসের উৎপাদন ব্যয়ের সাথে মুনাফা যোগ করে মূল্য নির্ধারণ করেন। বর্তমানে জুসের জনপ্রিয়তা বৃদ্ধির লক্ষ্যে টেলিভিশনের অর্থের মাধ্যমে তথ্য প্রচার করেন এবং জুসের গুণগত মানের প্রতি বিশেষ গুরুত্ব দেন।

ভ্যালুভিত্তিক
ভারসাম্য বিন্দু
চলমান হার
মার্ক-আপ

Promotion